উপরে যান

বুধবার, ২ জানুয়ারী, ২০১৩

নকলা বার্তা ওয়েবসাইটে আপনাকে স্বাগতম

উত্তরাঞ্চলের  শেরপুর জেলার একটি উপজেলা নকলা। বর্তমানে তথ্য প্রযুক্তির এযুগে পৃথিবী  দ্রুতগতিতে এগিয়ে চলেছে। বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী ঘোষিত রূপকল্প-২০২১ ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে নকলা উপজেলাকেও বিকশিত ও আলোকিত করে ডিজিটাল নকলা  হিসেবে গড়ে তুলতে  নকলা উপজেলার একটি ওয়েবসাইট খোলার প্রয়োজনীয়তা অনুভব করি, যাতে সরকার কর্তৃক গৃহীত e-governance এর পদক্ষেপসমূহের সাথে ত্বরিৎগতিতে সম্পর্কিত হওয়া যায়।  সে লক্ষ্যে আমি ২০১১ সালের মার্চ মাসের ৩ তারিখে নকলা বার্তা নামে একটি ওয়েবসাইট এর নির্মাণ কাজ শুরু করি।



আমার ঐকান্তিক প্রচেষ্টা ও সকলের সর্বাত্মক সহযোগিতায় দীর্ঘ পথ পরিক্রমা শেষে অবশেষে ওয়েবসাইটটি প্রকাশ করা হলো। এ ওয়েবসাইটটি নকলা উপজেলার সর্বপ্রথম পূর্ণাঙ্গ ডিজিটাল তথ্য ভান্ডার।  উপজেলার ইতিহাস, ঐতিহ্য, সংস্কৃতি ইত্যাদি বিষয়ক তথ্যের পাশাপাশি উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদ কর্তৃক প্রদত্ত সেবাসমূহের বিস্তারিত বিবরণ এ ওয়েবসাইটটি ধারণ করছে। গুরুত্বপূর্ণ অন্যান্য সেবা প্রদানকারী প্রতিষ্ঠানের সাথে যোগাযোগ স্থাপনের মাধ্যম হিসেবে এ ওয়েবসাইটটি তাৎপর্যপূর্ণ ভূমিকা রাখবে। 




এ ওয়েবসাইট তৈরীতে যারা আমাকে বিভিন্ন সময় তথ্য দিয়ে সর্বাত্মক ভাবে সহযোগিতা করেছেন তাদের প্রতি আমি কৃতজ্ঞতা জানাই। যাদের কথা না বললেই নয়, নকলা উপজেলার সম্মানিত উপজেলা চেয়ারম্যান, শাহ্ মো: বোরহান উদ্দীন, সম্মানিত উপজেলা নির্বাহী অফিসার, জনাব মো: হানিফ উদ্দীন, ভাইস চেয়ারম্যান, জনাব মো: হাফিজুর রহমান লিটন, মহিলা ভাইস চেয়ারম্যান সৈয়দা উম্মে কুলছুম রেণূ সহ উপজেলা পর্যায়ের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা/কর্মচারীবৃন্দ। যাদের উৎসাহ ও অনুপ্রেরণা আমাকে এ ওয়েবসাইটটি তৈরীতে সাহস যুগিয়েছে তাদের প্রতি বিশেষ কৃতজ্ঞতা জানাই।


নকলা বার্তা ওয়েবসাইটটি সম্পূর্ণ আমার একার প্রচেষ্টায় নির্মাণ করা হয়েছে। আমি নিজেই তথ্য সংগ্রহ করেছি। নিজেই সম্পাদনা করেছি। যার ফলে  ওয়েবসাইটটিতে তথ্যবিভ্রাট এবং নানা ধরণের ত্রুটির সম্ভাবনা থেকেই যায়। সে কারণে এই ওয়েবসাইটটিকে সময়ের সাথে সাথে আপডেট করা, তথ্যভ্রান্তি দূর করেসময়োপযোগী ও প্রয়োজনীয় তথ্যসমৃদ্ধ করার দায়িত্ব আমার সাথে সাথে সকল উপজেলাবাসীর। 
আপনাদের সহযোগিতা, পরামর্শ ও গঠন-মূলক সমালোচনাই হবে আমাদের সামনে এগিয়ে চলার প্রেরনা।


ধন্যবাদ
আবদুর রহমান রানা